1. admin@bangonews24.com : admin :
  2. bangonews024@gmail.com : bangonews24 :
  3. mahfuzlh07@gmail.com : mahfuz :
  4. nurnobifulkuri@gmail.com : nurnobifulkuri : Nurnobi Sarker
  5. prodip2354@gmail.com : tushar :
  6. vividwadud@gmail.com : vivid wadud :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৯ পূর্বাহ্ন

শাহজাদপুরে বয়স্কদের নিয়ে এক ভিন্ন রকম ফুটবল খেলা অনুষ্ঠিত

রাকিব মাহমুদ, শাহজাদপুর(সিরাজগঞ্জ) প্রতিনিধি
  • প্রকাশিত: শনিবার, ১৪ আগস্ট, ২০২১

সিরাজগঞ্জের শাহজাদপুর বিনোদন প্রিয় একটি উপজেলা।এই উপজেলার মানুষেরা সারা বছরই কোনা না কোনো অনুষ্ঠান নিয়ে মেতে থাকে।বিনোদনই এই অঞ্চলের মানুষের প্রাণ। ছোট থেকে শুরু করে বুড়ো এই অঞ্চলের  সবাই বিনোদন প্রেমিক।

দীর্ঘ প্রায় দুইবছর করোনা মহামারীতে যখন বিপর্যস্ত পুরো বিশ্ব।তখন মানুষকে বিনোদন দেওয়ার জন্য এক ভিন্ন রকম ফুটবল  খেলার আয়োজন করে উপজেলার হাবিবুল্লাহনগর ইউনিয়নের ইসলামপুর ডায়া ও বেড়াকুচুটিয়া গ্রামবাসীরা।

আমরা প্রায়ই ফুটবল টুর্নামেন্ট দেখি থাকি।যেখানে অংশগ্রহণ করে দুটি দল। সেখানে আমরা সাধারণত দেখে থাকি যুবক কিংবা কমবয়সী প্লেয়ারদের। কিন্তু মজার বিষয় হলো এই খেলায় অংশগ্রহণ করে দুই গ্রামের বয়স্ক ব্যক্তিবর্গ। বয়স যেনো আনন্দের কাছে তুচ্ছ।বয়সের কাছে হার না মানা এই ফুটবল প্রেমিকদের জয়ী হওয়ার  প্রবল মনোবল  খেলাটিতে ভিন্ন মাত্রার আনন্দ যোগ করে।যদিও দুটি দলের খেলোয়াড়দের সুন্দর পরিবেশনায় ১-১ গোলে ড্র হয়। দুই গ্রামের বয়স্ক ব্যক্তিদের নিয়ে গঠিত হয় নবীন ও প্রবীন নামে দুটি দল।

নবীন দলে অপেক্ষাকৃত ঐকটু কম বয়স্ক ও প্রবীন দলে অপেক্ষাকৃত বেশি বয়স্ক ব্যক্তিদের নিয়ে খেলাটি অনুষ্ঠিত হয়। দুটি দলেই গ্রামের সন্মানিত ব্যক্তিবর্গ থাকায় খেলাটি আরও আকর্ষণীয় হয়ে ওঠে। উক্ত খেলায় শাহজাদপুর সরকারি কলেজের শিক্ষক  রা্ষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান মাহবুবুর রহমান মিলন অংশগ্রহণ করেন। উক্ত খেলাটি দেখার জন্য দুপুর থেকেই ভীড় জমাতে থাকে হাজার হাজার ফুটবল প্রেমিক।

উল্লেখ্য যে উক্ত গ্রাম দুটি মিলিতভাবে মাঝে মাঝেই নানা অনুষ্ঠান যেমনঃ বৈশাখী মেলা, লাঠিবাড়ি, ক্রিকেট টুর্নামেন্ট, ফুটবল টুর্নামেন্ট ইত্যাদি  আয়োজন করলেও দীর্ঘ দিন ধরে বন্ধ এসব আয়োজন। তাই নিজেদের ঐতিহ্য টিকিয়ে রাখতে ও মানুষকে বিনোদন দিতে তাদের এই ভিন্নধর্মী ফুটবল খেলার আয়োজন।

মজার এই খেলায় পুরষ্কার হিসেবে ছিল ৫০,০০০ টাকা দামের একটি ষাঁড়  গরু। খেলায় প্রধান অতিথি হিসেবে ছিলেন শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান।এছাড়া হাবিবুল্লাহনগর ইউনিয়নের চেয়ারম্যান সহ আরও অনেকেই বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
ভিন্নধর্মী এই খেলাকে কেন্দ্র করে হাজার হাজার বিনোদন প্রেমিদের মিলন মেলায় পরিণত হয় পুরো গ্রাম।ভিন্নধর্মী এমন আয়োজনে খুশি গ্রামবাসী। তাদের প্রত্যাশা ভবিষ্যতে এমন আরও আয়োজন করা হলে বাংলাদেশের গ্রামীণ ঐতিহ্য ফুটবল খেলা আরও জনপ্রিয় হয়ে উঠবে।

শেয়ার করুন




এই বিভাগের আরও খবর










আপনার জন্য নির্বাচিত




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
ঢাকা,বাংলাদেশ থেকে প্রকাশিত বঙ্গ নিউজ ২৪.কম