রংপুরে কুড়িগ্রাম জেলা যুবলীগের মতবিনিময়

জাতীয় রংপুর রাজনীতি

স্টাফ রিপোর্টার: আজ কুড়িগ্রাম জেলা যুবলীগের সম্মেলনকে সামনে রেখে কুড়িগ্রাম সার্কিট হাউসে যুবলীগের কেন্দ্রীয় এবং কুড়িগ্রাম জেলা যুবলীগ নেতাদের উপস্থিতিতে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী-যুবলীগের প্রেসিডিয়াম সদস্য, আহসানুল হক চৌধুরী (ডিউক) এমপি, যুবলীগের রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, বিশ্বাস মতিয়ার রহমান বাদশাহ, সহ-সম্পাদক, সাফিন এবং কুড়িগ্রাম জেলা যুবলীগের আহ্বায়ক, অ্যাডভোকেট মো: রুহুল আমিন দুলাল, যুগ্ম-আহবায়ক, রেদওয়ানুল হক দুলাল, আনিছুর রহমান খন্দকার চাঁদ, মমিনুর রহমান মমিন ও পৌর যুবলীগের সদস্য মোঃ রিপন মিয়া সহ আরো অনেক নেতৃবৃন্দ।

খোঁজ নিয়ে জানা গেছে, কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় গত ১৪-০৯-২০১৫ সালে যুবলীগের সাবেক সাধারন সম্পাদক আলহাজ্ব এডভোকেট রুহুল আমিন দুলালকে আহ্বায়ক (হাজী দুলাল) এবং বর্তমান কাঁঠালবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, রেদওয়ানুল হক দুলাল কে যুগ্ম-আহ্বায়ক করে ২১ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। জানা যায় এই কমিটির সকল নেতৃবৃন্দরাই বিভিন্ন আন্দোলন সংগ্রাম মিছিল মিটিং সভা সমাবেশ এবং জাতীয় নির্বাচনে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছেন।

সূত্রে জানায় দীর্ঘ প্রায় ১৭ বছর পর হতে যাচ্ছে কুড়িগ্রাম জেলা যুবলীগের সম্মেলন-২০২২। ইতোমধ্যে একটি বিজ্ঞপ্তির মাধ্যমে সভাপতি এবং সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের কাছ থেকে ২৪ জানুয়ারি/২০২২ থেকে শুরু করে ২৭ জানুয়ারি/২০২২ তারিখ পর্যন্ত সিভি আহবান করেছেন কেন্দ্রীয় যুবলীগ।

কুড়িগ্রাম জেলা যুবলীগের সম্মেলন-২২ ঘিরে শীর্ষ দুই পদে আসতে তৎপর যুবলীগের বর্তমান আহ্বায়ক কমিটির নেতারা। এদিকে গুরুত্বপূর্ণ দুটি পদ পাওয়ার আশায় মরিয়া হয়ে উঠেছেন কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সাবেক নেতারাও। এমনকি তারা কেন্দ্রে জোর তদবির চালাচ্ছেন বলে একাধিক তথ্য সূত্রে জানা গেছে।

তবে দলের তৃণমূল একাধিক নেতাদের বরাতে জানা যায়, কুড়িগ্রাম জেলা যুবলীগে দুটি গুরুত্বপূর্ণ পদে একাধিক পদ প্রত্যাশী থাকলেও তারমধ্যে সভাপতি পদের জন্য এডভোকেট হাজ্বী দুলালকে তার ক্লিন ইমেজ, যোগ্যতা এবং দক্ষতা ও অভিজ্ঞতার কারণে মানবিক যুবলীগের সম্মানিত চেয়ারম্যান ও বিপ্লবী সাধারণ সম্পাদক তাকে বিবেচনা করতে পারেন বলে ধারণা করা হচ্ছে। ইতোমধ্যেই হাজ্বী দুলাল কুড়িগ্রামে বিভিন্ন মানবিক কাজের মাধ্যমে সাধারণ মানুষের কাছে মানবিক নেতা হিসেবে সু-পরিচিতি লাভ করেছেন।

সূত্র আরও বলেন, শেখ পরিবারের সাথে ভালো সখ্যতা এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার তথ্য মতে, ক্লিন ইমেজের কারণে গত একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনয়ন পাওয়ার দৌড়েও এগিয়ে ছিলেন হাজ্বী দুলাল। কিন্তু জাতীয় পার্টির এরশাদের কাছে আসনটি ছেড়ে দেওয়ায় আওয়ামী লীগ এখানে কোন প্রার্থী না দেওয়াই কপাল পোড়ে হাজ্বী দুলালের।

সম্মেলনকে কেন্দ্র করে আজকের আলোচনা সম্পর্কে জানতে চাইলে, কুড়িগ্রাম জেলা যুবলীগের আহ্বায়ক, অ্যাডভোকেট হাজ্বী দুলাল বলেন, কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে সম্মেলন সম্পর্কিত মতবিনিময় সভা অত্যন্ত ফলপ্রসু হয়েছে। তবে আজকের আলোচনায় সম্মেলনের কোন তারিখ নির্ধারণ করা হয়নি। তবে কেন্দ্র থেকে সম্মেলনের তারিখ খুব তাড়াতাড়িই দিবে বলে ধারণা করা যাচ্ছে।

কুড়িগ্রাম যুবলীগের সম্মেলন সম্পর্কে জানতে চাইলে রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, বিশ্বাস মতিয়ার রহমান বাদশাহ বলেন, সভাপতি সেক্রেটারি পদের জন্য একাধিক সিভি জমা পড়েছে। তবে কুড়িগ্রাম যুবলীগের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক কে হতে পারে এ সম্বন্ধে তিনি কোন মন্তব্য করা থেকে বিরত থাকেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *