1. admin@bangonews24.com : admin :
  2. bangonews024@gmail.com : bangonews24 :
  3. mahfuzlh07@gmail.com : mahfuz :
  4. nurnobifulkuri@gmail.com : nurnobifulkuri : Nurnobi Sarker
  5. prodip2354@gmail.com : tushar :
  6. vividwadud@gmail.com : vivid wadud :
সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৩:১৯ পূর্বাহ্ন

শেরপুরে খাদ্য গুদামের সরকারী জায়গা দখল করে অবৈধভাবে ঘর নির্মান

বঙ্গনিউজ টুয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত: রবিবার, ১১ ডিসেম্বর, ২০২২

দিলীপ কুমার দাস নিজস্ব প্রতিবেদক:
শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নয়াবিল বাজারে সরকারি খাদ্য গুদামের সামনের জায়গায় দখল করে কয়েকটি ঘর নির্মাণ করে ব্যবসা পরিচালনা করার অভিযোগ উঠেছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন স্থানীয় ব্যবসায়ীরা।

জানা গেছে, উপজেলার নয়াবিল বাজারে নাকুগাঁও স্থলবন্দর মহাসড়কের পূর্ব পাশে অধ্যাপক আব্দুস সালাম কৃষকদের স্বার্থে সরকারি অর্থে জমি অধিগ্রহণ করে সেখানে খাদ্যগুদাম নির্মাণ করেন।

গত কয়েক বছর ধরে খাদ্যগুদামটির কার্যক্রম স্থগিত থাকায় দালান ঘেঁষে স্থানীয় রহিম মন্ডল, তার ছেলে শাহিন মিয়া, বিল্লাল হোসেন ও শাহিন আলম নামে কয়েক ব্যক্তি অবৈধভাবে দখল করেন। তারা ৬টি দোকান ঘর নির্মাণ করে নিজেরা ব্যবসা পরিচালনাকরাসহ ভাড়া দিয়ে অর্থ হাতিয়ে নিচ্ছেন। স্থানীয়রা বলেন, অবৈধ দখলে রাখা কিছু জায়গা সড়ক বিভাগের অধীনেও পড়েছে। নয়াবিল গ্রামের মিরাজ আলী, ফিরোজ আলী ও সৈয়দ আলী বলেন, অনেকদিন থেকে প্রভাবশালীরা সরকারি জায়গা দখল করে কারো অনুমতি না নিয়ে অবৈধভাবে ঘর তুলে ভাড়া দিয়েছেন ও নিজেরা ব্যবসা পরিচালনা করেছেন। অবিলম্বে সরকারি স্থাপনা থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হোক।

অবৈধ দখলদাররা বলেন, আমাদের বাপ-দাদার কাছ থেকে এই জমি অধিগ্রহণ করা হয়েছিল। বর্তমানে ভবনটির কার্যক্রম না থাকায় আমরা অস্থায়ীভাবে ঘর তুলে ব্যবসা করছি। সরকারি নির্দেশনা পেলে যে কোনো দিন দখল ছেড়ে দিয়ে স্থাপনা সরিয়ে নেয়া হবে। স্থানীয় ইউপি সদস্য মোজাম্মেল হক জানান, সরকারি জায়গা দখল করে ঘর তোলা ঠিক হয় নি। আশা করি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এমন ঘটনার ব্যবস্থা নেবেন।

নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা খৃষ্টফার হিমেল রিছিল বলেন, বিষয়টি দ্রুত সরেজমিন তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন




এই বিভাগের আরও খবর










আপনার জন্য নির্বাচিত




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
ঢাকা,বাংলাদেশ থেকে প্রকাশিত বঙ্গ নিউজ ২৪.কম