1. admin@bangonews24.com : admin :
  2. bangonews024@gmail.com : bangonews24 :
  3. mahfuzlh07@gmail.com : mahfuz :
  4. nurnobifulkuri@gmail.com : nurnobifulkuri : Nurnobi Sarker
  5. prodip2354@gmail.com : tushar :
  6. vividwadud@gmail.com : vivid wadud :
বুধবার, ২৯ জুন ২০২২, ০৪:২২ পূর্বাহ্ন

নাম বদলের পরিকল্পনা করছে ফেসবুক!

প্রযুক্তি ডেস্ক
  • প্রকাশিত: বুধবার, ২০ অক্টোবর, ২০২১

নাম বদলের পরিকল্পনা করছে সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক। আগামী সপ্তাহ থেকে প্রতিষ্ঠানটি নতুন নামে ব্র্যান্ডিং শুরুর পরিকল্পনা করছে। ফেসবুকের এক কর্মীর বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম দা ভার্জের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

২৮ অক্টোবর ফেসবুকের বার্ষিক কানেক্ট কনফারেন্সে নাম পরিবর্তনের বিষয়ে কথা বলার পরিকল্পনা করছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ।

নতুন ব্র্যান্ডিংয়ের পরিকল্পনা হবে অনেকটা এলফেবেট আমব্রেলার অধীনে গুগলের কার্যক্রম পরিচালনার মতো। ফেসবুককেও ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ ও অকুলাসের মতো একটি মাদার কোম্পানির অধীনে তত্ত্বাবধান করা হবে।

তবে ব্রিটেনের সংবাদমাধ্যম গার্ডিয়ান এ প্রতিবেদনের তথ্য নিশ্চিত করেনি। গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়, ফেসবুকের একজন মুখপাত্র বলেছেন, ফেসবুক ‘গুজব বা জল্পনা-কল্পনার বিষয়ে মন্তব্য করে না’।

কয়েক দিন আগেই ফেসবুকের এক সাবেক কর্মকর্তা মার্কিন কংগ্রেসকে বলেছিলেন, ফেসবুক গুজব রোধের চেয়ে মুনাফাকে বেশি গুরুত্ব দেয়। শিশুদের ক্ষতি করে এবং গণতন্ত্রকে অস্থিতিশীল রাখতে ভূমিকা রাখে। ওয়াল স্ট্রিট জার্নালে বেশ কয়েকটি নথি ফাঁস হওয়ার পেছনেও হাউজেন নামের ওই কর্মকর্তার ভূমিকা রয়েছে। এরই ধারাবাহিকতায় এই মাসের শুরুর দিকে ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম পাঁচ ঘণ্টার জন্য বন্ধ রাখা হয়।

শেয়ার করুন




এই বিভাগের আরও খবর










আপনার জন্য নির্বাচিত




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
ঢাকা,বাংলাদেশ থেকে প্রকাশিত বঙ্গ নিউজ ২৪.কম