1. admin@bangonews24.com : admin :
  2. bangonews024@gmail.com : bangonews24 :
  3. mahfuzlh07@gmail.com : mahfuz :
  4. nurnobifulkuri@gmail.com : nurnobifulkuri : Nurnobi Sarker
  5. prodip2354@gmail.com : tushar :
  6. vividwadud@gmail.com : vivid wadud :
বুধবার, ২৯ জুন ২০২২, ০৪:২৫ পূর্বাহ্ন

একজন উদ্যোক্তা’র হাস নিয়ে ষড়যন্ত্রে অর্ধ শতাদিক হাসের প্রাণহানি

জাহিদুল ইসলাম ফেরদাউস, মৌলভীবাজার প্রতিনিধি
  • প্রকাশিত: সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১

একজন উদ্যোক্তা’র হাস পালনে বিশাল ক্ষতি। দিয়েছেন হাস মাঠে চড়াতে, প্রতিপক্ষের ষরযন্ত্রে প্রানহানি হয় অর্ধ শতাধিক হাঁসের।

মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার, মনসুর গ্রামে উদ্যোক্তা নূর আহমদ(মোল্লা)(৬০) এর দীর্ঘ পরিকল্পিত অর্থ আয়ের এক মাধ্যম হিসেবে বছর খানেক পূর্বে থেকে বেছে নেন “হাস” পালন। তার’ই প্রেক্ষিতে করেছেন শতাদিক হাস পালন যা থেকে অনেক উপকার পাচ্ছেন এই উদ্যোক্তা। সারাদিনের ঘাম, সময়, পরিশ্রম দেন তিনি এই পালিত পশু হাসের দিকেই। উপকার ভোগেও পাচ্ছেন না কোন কমতি।

২০ সেপ্টেম্বর উদ্যোক্তা নূর আহমদ হাস পালনে বরাবরের মতো মাঠে চড়াতে দিয়েছেন শতাধিক হাস।
মাঠের পাশে জমি চাষ করেছেন “রফাই মিয়া”।
এখনো জমিতে বিষাক্ত ঔষধ প্রয়োগ এর যথাযথ সময় না আসলেও, তিনি জমির পাশে মাঠ উপকারভোগী কাউকে না জানিয়েই জমিতে কীটনাশক ঔষধ প্রয়োগ করেন। যার ফলে উদ্যোক্তা নুর আহমদ এর অর্ধ শতাধিক হাঁসের প্রানহানি হয়।

জানা গেছে, জমির পাশে অনেকের গৃহ পালিত পশু চড়াতে দেন মাঠে। উদ্যোক্তা নুর আহমদ তার বাহিরে নয়। আজ সকাল ১০ টার দিকে নুর আহমদ মাঠে হাস চড়াতে দেওয়ার পরে হাস পানির পিপাসা পাওয়ায় পিপাসা নিবারণে রফাই মিয়া’র জমিতে পানি খেতে গিয়ে প্রাণনাশক ঔষধ থাকায় সেই হাস গুলো অল্পক্ষণে মাঠিতে লুঠে পড়ে একে একে অর্ধশতাধিক হাসের প্রাণহানি ঘটে।

উদ্যোক্তা নুর আহমদ, রফাই মিয়া মিয়াকে অভিযুক্ত করে বলেন, এটা তার ষরযন্ত্র। তিনি উক্ত ওয়ার্ড সদস্য জনাব সাতির মিয়া মহালদারকে বিষয়টি অবহিত করেছেন।

স্থানীয় ওয়ার্ড সদস্য সাতির মিয়া ঘটনাস্থলে এসে বিষয়টি দেখে সত্যতা পেয়ে অভিযুক্ত “রফাই মিয়া”কে তলব করে উভয় পক্ষের সকল বক্তব্য শুনে, দুইপক্ষের সম্মতিক্রমে অর্থদণ্ড দিয়ে সমাধান করেন। সমাধানে “রফাই মিয়া” অভিযোগককৃত বক্তব্য স্বীকার করে অর্থদণ্ড আদায়ের শর্তে এবং নুর আহমদ অভিযুক্ততার ও অধিকারগত প্রেক্ষিতে অর্থদন্ড গ্রহন শর্তে সমাধান মেনে নেন।

স্থানীয় ওয়ার্ড সদস্য ও মাঠ উপকারভোগীরা বলেন আগামীতে এরকম প্রাণনাশক কোন ঔষধ কেউ কোন জমিতে প্রয়োগ করলে তা পার্শ্ববর্তী সকলকে অবহিত করে প্রয়োগ করার জন্য অনুরোধ জানান।

শেয়ার করুন




এই বিভাগের আরও খবর










আপনার জন্য নির্বাচিত




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
ঢাকা,বাংলাদেশ থেকে প্রকাশিত বঙ্গ নিউজ ২৪.কম