1. admin@bangonews24.com : admin :
  2. bangonews024@gmail.com : bangonews24 :
  3. mahfuzlh07@gmail.com : mahfuz :
  4. nurnobifulkuri@gmail.com : nurnobifulkuri : Nurnobi Sarker
  5. prodip2354@gmail.com : tushar :
  6. vividwadud@gmail.com : vivid wadud :
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৮:১৪ পূর্বাহ্ন

কুলাউড়ায় বিদ্যুৎ বিভাগের বিরুদ্ধে মানববন্ধন, কঠোর আন্দোলনের হুশিয়ারি

জাহিদুল ইসলাম ফেরদাউস, মৌলভীবাজার প্রতিনিধি
  • প্রকাশিত: সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১

মৌলভীবাজার জেলার কুলাউড়ায় বিদ্যুৎ বিভাগের বিভিন্ন অনিয়ম, দুর্নীতি, ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট, অযুক্তিক বিল ও গ্রাহক হয়রানিতে ক্ষিপ্ত হয়ে প্রতিবাদী কণ্ঠে আন্দোলনের হুশিয়ারি দিয়েছেন ব্যবসায়ী নেতারা।

সোমবার (১৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির আয়োজনে পৌর শহরের চৌমুহনী চত্বরে আয়োজিত মানবন্ধনে চলতি মাসের (সেপ্টেম্বর) মধ্যে বিদ্যুৎ বিভাগের উপর অভিযোগকৃত সকল সমস্যার সমাধান না হলে পিডিবির কার্যালয় ঘেরাওয়ের হুঁশিয়ারি দেন তারা।

এ সময় উপস্থিত থেকে কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজলের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক এম আতিকুর রহমান আখই ও ওয়ার্ড সম্পাদক আব্দুল্লাহ আল মনি’র যৌথ সঞ্চালনায় মানবন্ধনে একাত্মতা পোষণ করে বক্তব্য দেন সিপিবির মৌলভীবাজার জেলা কমিটির সাবেক সভাপতি খন্দকার লুৎফুর রহমান, উপজেলা বিএনপির সভাপতি পৌর কাউন্সিলর জয়নাল আবেদিন বাচ্চু, ব্যবসায়ি সমিতির সিনিয়র সহসভাপতি হাজী রফিক মিয়া ফাতু, যুগান্তর প্রতিনিধি আজিজুল ইসলাম, সময়ের আলো প্রতিনিধি সাইদুল হাসান সিপন, সংবাদকর্মী ইউছুফ আহমদ ইমন, ব্যবসায়ী সমিতির দপ্তর সম্পাদক কুতুব উদ্দিন, সামাজিক সংগঠন ‘সোশাল কেয়ার অব নেশনের’ সভাপতি সালাউদ্দিন সালোক প্রমুখ।

মানবন্ধনে আয়োজক সংগঠনের সভাপতি বদরুজ্জামান সজল বলেন, সম্প্রতি (আগষ্ট মাসে) সংগঠনের সদস্য ও বিভিন্ন নিউজ পোর্টাল গনমাধ্যমের কর্মীদের নিয়ে পিডিবির কার্যালয়ে গিয়ে নির্বাহী প্রকৌশলী মো: উসমান গনীর সঙ্গে আলোচনা করে বিদ্যুতের সমস্যার প্রতিকার চান। প্রকৌশলী আশ্বাস দিলেও অবস্থার কোনো উন্নতি ঘটেনি। এ কারণে মানববন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে সমস্যার সমাধান না হলে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি প্রদান এবং দাবি আদায়ে জনমত সৃষ্টি করতে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের সঙ্গে মত বিনিময় করা হবে। প্রয়োজনে পিডিবির কার্যালয় ঘেরাওয়ের কর্মসূচী ঘোষণা করা হতে পারে।

সংগঠনের সাধারণ সম্পাদক এম আতিকুর রহমান আখই বলেন, দেশে বিদ্যুতের কোনো ঘাটতি নেই, এবং মাননীয় সরকার মহোদয় এর স্লোগান শেখ হাসিনার উদ্দ্যেগে, ঘরে ঘরে বিদ্যুৎ। তাহলে কুলাউড়ায় উল্টো চিত্র কেন…? বেশ কিছু দিন ধরে শহরসহ পুরো উপজেলায় ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট হচ্ছে। এ বিষয়ে গ্রাহকরা পিডিবির কার্যালয়ে যোগাযোগের চেষ্টা করলে ফোন উঠান না। গ্রাহকদের ভৌতিক বিল দেওয়া হয়। মিটারের রিডিংয়ের সঙ্গে বিলে মিল থাকে না। স্কুল-কলেজ খুলেছে। ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাটের কারণে ব্যবসার পাশাপাশি শিক্ষার্থীদের লেখাপড়ায় চরম ব্যাঘাত ঘটছে। এবং অনেকে শারিরীক ভাবেও অসুস্থ হয়ে পড়েন।

এ বিষয়ে কুলাউড়া বিদ্যুৎ বিক্রয় বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী “মোঃ উসমান গণি” মুঠোফোনে “বঙ্গ নিউজ ২৪”কে জানান কুলাউড়া উপ-কেন্দ্রটি পুরাতন হয়ে গেছে। সেটির সংস্কারকাজ চলছে।কাজ সম্পন্ন হলে বিদ্যুৎ বিভ্রাটের সমস্যা থাকবে না। লোকবলের অভাবে বিদ্যুৎ বিলের সমস্যা হচ্ছে। তবে তিনি উর্ধতন বিভাগে যোগাযোগ করেছেন মহামারীর কারনে বাংলাদেশে যে লকডাউন ছিলো তার শেষ দিকে, লোকবল নিয়োগ এর আশ্বাস পেয়েছেন।

শিঘ্রই তা ব্যাস্তবায়ন করে দেবার চেষ্টা করছেন। এবং গ্রাহক হয়রানির অভিযোগ প্রমানাধি হাতে পেলে খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এবং গ্রাহক এর সর্বোচ্ছ অধিকার নিশ্চিত করবেন বলে তিনি জানিয়েছেন।

শেয়ার করুন




এই বিভাগের আরও খবর










আপনার জন্য নির্বাচিত




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
ঢাকা,বাংলাদেশ থেকে প্রকাশিত বঙ্গ নিউজ ২৪.কম