দেশ সেরা ক্যাম্পাস রেডিও প্ল্যাটফর্ম হওয়াই বাউ রেডিওর ভিশন, -রাফাত হাসান

উদ্যোক্তা জাতীয় ঢাকা শিক্ষা ও ক্যাম্পাস

“স্বপ্ন সেটা নয় যেটা মানুষ ঘুমিয়ে ঘুমিয়ে দেখে, স্বপ্ন সেটাই যেটা পূরণের প্রত্যাশা মানুষকে ঘুমাতে দেয় না।” – ড. এ পি জে আবদুল কালাম

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কিছু স্বপ্নবাজ তরুণদের সাথে ঠিক এই ঘটনাটিই ঘটেছিল। তারা যে স্বপ্ন দেখেছিলো সেই স্বপ্ন পূরণের প্রত্যাশা তাদের ছুটিয়েছে নতুন এক শুরুর দিকে, নতুন এক সৃষ্টির দিকে। আর সেই নতুন কিছুর দিকে তারা ছুটেছে পূর্ণ উদ্দ্যমে, পূর্ণ শক্তিতে। যার ফল হলো বাউ রেডিও।

স্বপ্নবাজ সেই তরুণদের হাত ধরে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো যাত্রা শুরু করেছে অনলাইন রেডিও প্লাটফর্ম “বাউ রেডিও”। যেই মানুষটির স্বপ্নের পথে হেঁটেছে এতজন উদ্যমী তরুণ এবং যার তত্ত্বাবধানে আজকের বাউ রেডিও সেই মানুষটির নাম মোঃ রাফাত হাসান। বর্তমানে বাউ রেডিওর চিফ কন্ট্রিবিউটর হিসেবে আছেন বাকৃবির পশুপালন অনুষদের চতুর্থ বর্ষের এই শিক্ষার্থী।

প্রকৃতির অপরূপ সৌন্দর্যের লীলাভূমি এই বাকৃবি ক্যাম্পাস, যেখানে জ্ঞান চর্চার পাশাপাশি সাংস্কৃতিক চর্চাটাও হয় পুরোদমে, সেখানে একটি রেডিও প্লাটফর্মের অভাবটা ছিলো চোখে পড়ার মতোই। সেই অভাব পূরণ করে গত ১৫ জুন দুর্দান্ত এক উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে বাকৃবির সর্বপ্রথম অনলাইন রেডিও প্লাটফর্মটি। উদ্বোধনী অনুষ্ঠানটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এর লাইভের মাধ্যমে অনুষ্ঠিত হয়।

বারোটি ডিপার্টমেন্ট এবং অর্ধশতাধিক শিক্ষার্থীকে নিয়ে গঠিত এই অনলাইন রেডিও প্লাটফর্মটির ফেসবুক পেজ এবং গ্রুপের পাশাপাশি রয়েছে একটি ইউটিউব চ্যানেল, লিংকড-ইন পেজ এবং ইনস্টাগ্রাম পেজ। এছাড়াও তাদের নিজস্ব একটি ওয়েবসাইটও রয়েছে।

বাউ রেডিওর মিশন হল বাকৃবি ক্যাম্পাসের বিভিন্ন উদ্ভাবনী বিষয়বস্তুগুলো সারাদেশের মানুষের কাছে তুলে ধরে এর প্রতিনিধিত্ব করা। এটি বাকৃবি ক্যাম্পাসের প্রতিটি দৃষ্টিভঙ্গির প্রচারমূলক ক্রিয়াকলাপের পথিকৃৎ হিসাবে কাজ করবে। একজন বাকৃবি শিক্ষার্থীর নিয়মিত ক্রিয়াকলাপ থেকে শুরু করে যে কোনও বাকৃবিয়ানের চাকরির জীবন পর্যন্ত আমরা যতটা সম্ভব প্রতিটি বিষয় তুলে ধরার চেষ্টা করব। এটি ১২৩১ একরের প্রতিটি শিক্ষার্থীর চিন্তার প্রতিফলন হবে। আমরা কথা বলব তাদের হয়ে, তাদের নিয়ে।

বাংলাদেশের সেরা ক্যাম্পাস রেডিও প্ল্যাটফর্ম হওয়াই বাউ রেডিওর ভিশন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *