1. admin@bangonews24.com : admin :
  2. bangonews024@gmail.com : bangonews24 :
  3. mahfuzlh07@gmail.com : mahfuz :
  4. nurnobifulkuri@gmail.com : nurnobifulkuri : Nurnobi Sarker
  5. prodip2354@gmail.com : tushar :
  6. vividwadud@gmail.com : vivid wadud :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৩:৪৮ পূর্বাহ্ন

আফতাব উদ্দিনের ডিজিটাল মার্কেটিং ক্যারিয়ার এর গল্প

মমিনুল হক রাকিব, ঢাকা
  • প্রকাশিত: মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১

সপ্তম শ্রেণীতে থাকা অবস্থাতেই ওয়েবসাইট বানানো শুরু করে দিয়েছিলেন আফতাব। বাবার কম্পিউটারেই হাতেখড়ি হয় অনলাইনের প্রতি ঝোঁক। বর্তমানে ডিজিটাল মার্কেটিং করছেন বেশ সফলতার সাথেই। বিস্তারিত জানাচ্ছেন মমিনুল হক রাকিব—

জন্মস্থান বগুড়া জেলার শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়ন এর সুবর্ণাহার গ্রামে। ছোট বেলায় স্বপরিবারে শহরে চলে আসেন আফতাব। বাবা মোঃ হাফিজুর রহমান মাদ্রাসা প্রধান শিক্ষক হওয়ায় বেড়ে উঠা লেখাপড়া সবকিছু শেরপুরেই হয়। বর্তমানে বেসরকারী বিশ্ববিদ্যালয় ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি তে কম্পিউটার বিজ্ঞান এবং প্রকৌশল বিভাগে প্রথম বর্ষে অধ্যায়নরত আছেন এই তরুণ।

ডিজিটাল মার্কেটিং এর শুরুর গল্প শুনতে চাইলে আফতাব বলেন, ‘ছোটবেলা থেকেই অনলাইনের প্রতি একটা ঝোঁক ছিল, যখন আমি ক্লাস সেভেনে পড়ি তখনই আমি নানান রকমের ওয়েবসাইট বানাই আর বাবা যেহুতু শিক্ষক তাই কম্পিউটার এবং পর্যাপ্ত ইন্টারনেটের কোনো ঘাটতি ছিল না। বাবার পুরাতন মডেলের কম্পিউটার দিয়েই আমার ওয়েব ডেভলপমেন্ট এর কাজ শুরু করি আর সেই থেকেই শুরু।‘

মূলত ওয়েব ডেভলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন সহ ফেসবুক মার্কেটিং, এমাজন মার্কেটিং সহ সাইবার সিকিউরিটি নিয়ে কাজ করছেন আফতাব। ডিজিটাল মার্কেটিং এর পাশাপাশি ইউটিউব এ কন্টেন্ট ক্রিয়েট করেন তিনি। এই মাসে তাঁর ৩ টি গান মার্কেটপ্লেসে রিলিজ হয়েছে এবং তিনি একজন ভেরিফাই আর্টিস্ট।

প্রত্যেকটা মানুষের ক্যারিয়ার নিয়ে কিছু না কিছু স্বপ্ন থাকে ঠিক তেমনি আমারও কিছু বড় স্বপ্ন আছে প্রথমত কম্পিউটার প্রকৌশল ডক্টরেট ডিগ্রী করা এবংদ্বিতীয়ত নিজের একটি সফটওয়্যার কোম্পানি দেয়ার স্বপ্ন রয়েছে এই তরুণ এর।

শেয়ার করুন




এই বিভাগের আরও খবর










আপনার জন্য নির্বাচিত




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
ঢাকা,বাংলাদেশ থেকে প্রকাশিত বঙ্গ নিউজ ২৪.কম