1. admin@bangonews24.com : admin :
  2. bangonews024@gmail.com : bangonews24 :
  3. mahfuzlh07@gmail.com : mahfuz :
  4. nurnobifulkuri@gmail.com : nurnobifulkuri : Nurnobi Sarker
  5. prodip2354@gmail.com : tushar :
  6. vividwadud@gmail.com : vivid wadud :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৪ পূর্বাহ্ন

‘লকডাউনে’ সাধারণ মানুষের ভোগান্তির যেন অন্ত নেই বরিশালে

বঙ্গনিউজ টুয়েন্টিফোর ডটকম
  • প্রকাশিত: সোমবার, ২৮ জুন, ২০২১

বরিশাল রিপোর্টঃ দেশে ফের করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ যাতে উল্লেখ করা হয়েছে পণ্যবাহী যানবাহন ও রিকশা ব্যতীত সব গণপরিবহন বন্ধ ঘোষণা করে। সারাদেশে চলছে সীমিত পরিসে লকডাউন।

গণপরিবহন চলাচল বন্ধ। সীমিত লকডাউনের প্রথম দিনে নানা দুর্ভোগ আর অতিরিক্ত ভাড়া গুনতে হয়েছে অফিসগামী মানুষের। তারা রিকশা, মোটরসাইকেলে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করেন।
সোমবার (২৮ জুন) সকাল ৮ টা থেকে বরিশালে কিছু কিছু এলাকা ঘুরে এমন চিত্র দেখা যায়।

মোঃ তানভীর আহম্মেদ ও তার বাবা বলে তিনি একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা। বেলতলা থেকে যাবেন সদর রোড। দীর্ঘ এক ঘণ্টা অপেক্ষার পরে কোনো কোন কিছু না পেয়ে হেটে যাত্রা শুরু করেন সদোর রোডের উদ্দেশ্যে। তিনি বলেন, সীমিত পরিসে ‘লকডাউন’ ঘোষণা করা হয়েছে। অফিস খোলা আছে। অফিস তো যেতেই হবে। চাকরি বাঁচাতে হবে। চাকরি চলে গেলে পরিবার নিয়ে বিপদে পড়ে যাব। যত কষ্ট পোহাতে হয় আমাদের মত সাধারণ মানুষের। ৩৫ টাকার ভাড়া রিকশা চালক নিচ্ছে ৮০ টাকা। যে যেভাবে পারছে ভাড়া চাইছে, বাড়তি ভাড়া নিচ্ছে। কে দেখবে এইসব অসংগতি আর সমস্যা?

কাউনিয়া থানার সহকারী সাব ইনস্পেক্টর মোঃ ইব্রাহিম বলেন, আজ থেকে দেশে চলছে সীমিত পরিসরে ‘লকডাউন’। জরুরি কাজে জড়িত ডাক্তার-গণমাধ্যমকর্মীদের পরিবহনে ছাড় দেওয়া হচ্ছে। সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী সড়ক পরিবহন নিয়ন্ত্রণ করার চেষ্টা করা হচ্ছে।

এর আগে, রোববার (২৭ জুন) প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এতে বলা হয়, সারাদেশে পণ্যবাহী যানবাহন ও রিকশা ব্যতীত সব গণপরিবহন বন্ধ থাকবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নিয়মিত টহলের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করতে হবে।

শেয়ার করুন




এই বিভাগের আরও খবর










আপনার জন্য নির্বাচিত




© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০২১
ঢাকা,বাংলাদেশ থেকে প্রকাশিত বঙ্গ নিউজ ২৪.কম